উইন্ডিজ সিরিজে ফিল্ডিংটাই পার্থক্য গড়ে দিবে দুই দলের মাঝে: রায়ান কুক

উইন্ডিজ সিরিজে ফিল্ডিংটাই পার্থক্য গড়ে দিবে দুই দলের মাঝে: রায়ান কুক

টেস্ট কিংবা ওয়ানডে সব ফরম্যাটের পার্থক্য গড়ে দিতে পারে ফিল্ডিং। আর সেই ফিল্ডিং এ উন্নতি করতে এখন নিজে থেকেই বেশি পরিশ্রম করছেন তামিম-আফিফরা। যার ফল দ্রুতই পাবে বাংলাদেশ। বলছেন টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক। ঘরোয়া ক্রিকেটে টাইগারদের দুর্দান্ত ফিল্ডিং র প্রভাব উইন্ডিজ সিরিজও থাকবে বিশ্বাস কুকের।
দুপুর গড়িয়ে তখন বিকেল। মিরপুর মুল মাঠের সবুজ গালিচায় দৌড়াচ্ছেন তামিম ইকবাল। আপনি যাকে দৌড় ভাবছেন তা আদতে ইয়ো ইয়ো টেস্ট। ফিজিও, হাসান মাহমুদ, আল আমিন-তিন প্রজন্মের সাথে সেই টেস্টে সামিল তামিম। একে একে ট্রেনার, হাসান থামলেও দৌড় থামেনি ওয়ানডে অধিনায়কের ।
আর তার পাশেই ব্যাট হাতে রানিং অনুশীলন সাকিব আল হাসানের। সময়েরে আগে রান পুরণ করতে পারলেন কিনা স্টপ ওয়াচে দেখছিলেন ট্রেনার।
দলের সবচে দুই সিনিয়র ক্রিকেটারের এই ছবিটা বলে দেয় ফিটনেস নিয়ে কতটা সিরিয়াস দল। শুধু সাকিব-তামিম না দলের সবাই নাকি নিজ থেকেই এগিয়ে আসছেন। বলছেন ফিল্ডিং কোচ।
বিসিবির ফি রায়ান কুক, ফিল্ডিং কোচ, বিসিবিৱ তারা ফিল্ডিং নিয়ে পরিশ্রম করছে। তারা অতিরিক্ত কাজ করতে চাচ্ছে এবং দারুণ চেষ্টা করছে । তাদের টেকনিক নিয়ে অনেক কাজ করতে হবে, বিশেষ করে ক্যাচিং এবং গ্রাউন্ড ফিল্ডিং। ভালো করবার এই তাগিদ তাদের আগামী দুই বছরে উন্নতি করতে সাহায্য করবে
বলের সাথে এমন খেলা দিয়ে দিনের শুরু। এরপর রানিং, ক্যাচিং সবই ছিলো অনুশীলন ক্যাম্পের দ্বিতীয় দিনে। আর শেষ বেলায় মুশফিক-শান্তদের নিয়ে আলাদা শর্ট ক্যাচ অনুশীলন। শুরুটা ওয়ানডে সিরিজ দিয়ে হলো প্রস্তুতি রাখতে টেস্টেরও।
টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক বলেন আমার মনে হয় ফিল্ডিং সাদা বল কিংবা লাল বল, দুই ক্ষেত্রেই পার্থক্য গড়ে দেয়।আমার মনে হয় খেলার সব দিক বিবেচনায় এটি খুবই গুরুত্বপূর্ণ। ওয়ানডেতে আপনি ক্যাচিং, থ্রোয়িং, গ্রাউন্ড ফিল্ডিং- সব ক্ষেত্রেই পুরো ৫০ ওভার ধরে চাপে থাকবেন। আমি সেই চ্যালেঞ্জটির জন্য মুখিয়ে আছি এবং আমি নিশ্চিত যে ছেলেরাও প্রস্তুত আছে।
উইন্ডিজ দিয়ে শুরু, সব ঠিক থাকলে এই বছর সবচে ব্যস্ত সময় পার করতে হবে টাইগারদের। আর সেই লম্বা বছরের লম্বা ঘোড়া হতে ফিটনসে হতে পারে তামিম-সাকিবদের ট্রাম্পকার্ড।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com