ইউপি নির্বাচন: গোবিন্দগঞ্জে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১০ বহিরাগতের কারাদণ্ড

ইউপি নির্বাচন: গোবিন্দগঞ্জে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১০ বহিরাগতের কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে ঘোরাঘুরির সময় বহিরাগত ১০ জনকে আটক করে সাতদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০০ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।
নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে ঘোরাঘুরির সময় মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম থেকে শনিবার রাত পৌনে ১২টার দিকে তাদেরকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক প্রত্যেককে অর্থদণ্ডসহ সাতদিন করে কারাদণ্ড দেয়া হয়।
তাৎক্ষণিকভাবে দণ্ডপ্রাপ্ত ১০ জনের নাম-পরিচয় জানা যায়নি। তবে তারা সকলেই রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম বলেন, রাতে মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম এলাকায় ঘোরাঘুরির সময় একটি মাইক্রোবাস আটক করা হয়। এ সময় সেখানে থাকা ১০ জনকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হয়। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে অবৈধভাবে অনুপ্রবেশ করায় তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় ১০০ টাকা করে জরিমানা করাসহ প্রত্যেককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
এদিকে নির্বাচনে প্রভাব বিস্তার করতেই ক্ষমতাসীন দলের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে বহিরাগতরা এলাকায় ঢুকে পড়েছেন বলে অভিযোগ প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীদের। তবে বহিরাগত ঠেকাতে এবং সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষে সব ধরণের প্রস্তুতির কথা জানানো হয়েছে।
আরও পড়ুন: কক্সবাজারে নারী পর্যটকদের জন্য আলাদা জোন হচ্ছে
প্রসঙ্গত, চতুর্থ ধাপে আজ রোববার (২৬ ডিসেম্বর) গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ১৫টি ইউপিতে ব্যালট পেপার ও ৩টি ইউপিতে ভোট নেয়া হবে ইভিএমের মাধ্যমে। ১৮৩টি কেন্দ্রে ৪ লাখ ৮ হাজার ৩০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ ও সাধারণ সদস্য (মেম্বার) পদে ৬৫২ জন এবং ২৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন সংরক্ষিত নারী সদস্য পদে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com