আখাউড়ায় ৯ দেশের অংশগ্রহণে ম্যারাথন প্রতিযোগিতা

আখাউড়ায় ৯ দেশের অংশগ্রহণে ম্যারাথন প্রতিযোগিতা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৭ মার্চ) সকালে ‘আখাউড়া হাফ ম্যারাথন’ শিরোনামে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার আয়োজন করে কুমিল্লাস্থ আখাউড়া ছাত্র কল্যাণ পরিষদ। আখাউড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণেপ্রতিযোগিতার উদ্বোধন করেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। এতে বাংলাদেশসহ নয়টি দেশের ৪৯১ জন প্রতিযোগী অংশ নেন।
ম্যারাথনের উদ্বোধনী অনুষ্ঠানে আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূরে আলম, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সহকারী অধ্যাপক মো. মশিউর রহমান, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মনির হোসেন বাবুল ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল মমিন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।
সকাল ৬টা থেকে দু’টি ক্যাটাগরিতে দৌঁড় শুরু করেন প্রতিযোগীরা। এর মধ্যে একটি ২১.১ কিলোমিটার ও আরেকটি ১০ কিলোমিটার। ২০ বছর বয়সী তরুণ থেকে শুরু করে ৬১ বছরে বয়সী বৃদ্ধরাও এই ম্যারাথনে অংশ নেন।
কুমিল্লাস্থ আখাউড়া ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি সুকান্ত চক্রবর্তী জানান, বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, ভুটান, জাপান, চীন, কেনিয়া, মালদ্বীপ ও থাইল্যান্ডের প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নিয়েছেন। ২১.১ কিলোমিটার ক্যাটাগরিতে আখাউড়া উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে রাধানাগর, মোগড়া বাজার, কর্নেল বাজার, আদমপুর, বাউতলা ও আখাউড়াচেকপোস্ট হয়ে উপজেলা পরিষদ পর্যন্ত এবং ১০ কিলোমিটার ক্যাটাগরিতে আখাউড়া উপজেলা পরিষদ থেকে চেকপোস্ট হয়ে আবার উপজেলা পরিষদ পর্যন্ত দৌঁড়ে অংশ নেন প্রতিযোগীরা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com