আইএস সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি আরব

আইএস সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি আরব

ছবি: সংগৃহীত

সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনার সাথে যুক্ত এক আইএস সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করেছে দেশটির বিচার বিভাগ। খবর এএফপি’র।সোমবার (২৭ ডিসেম্বর) সৌদি আরবের রাজধানী রিয়াদে ইয়েমেনের নাগরিক ওই আইএস সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।
২০১৪ সালের থেকে বেশ কয়েকবার আইএসের আত্মঘাতী হামলার লক্ষ্যবস্তু হয়েছে সৌদি আরব।
আইএসের স্থানীয় পরিচয় দায়েশ উল্লেখ করে এক বিবৃতিতে সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, সোমবার মোহাম্মদ আল-সাদ্দামের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তিনি সন্ত্রাসী সংগঠন দায়েশ (আইএস) এর নির্দেশনা অনুযায়ী পাবলিক প্লেসে বেসামরিক সৌদি নাগরিকদের ওপর হামলা চালানোর পরিকল্পনার সাথে সরাসরি যুক্ত ছিলেন।
‌বিবৃতিতে আরও বলা হয়, মোহাম্মদ আল-সাদ্দাম আইএসের প্রতি আনুগত্যের ঘোষণা দিয়ে বিস্ফোরক বেল্ট ব্যবহার করে আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিলেন। তবে কোথায় এবং কখন তাকে গ্রেফতার করা হয়েছিল সে ব্যাপারে বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।
উল্লেখ্য, মৃত্যুদণ্ড কার্যকরে বিশ্বের অন্যতম শীর্ষ দেশ এখনও সৌদি আরব। ২০২১ সাল পর্যন্ত সমগ্র বিশ্বে বাৎসরিক হিসেবে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুদন্ড কার্যকর করেছে দেশটি- বলে জানিয়েছে শীর্ষ দুই মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ।/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com