অ্যাম্বুলেন্সে অক্সিজেন শেষ, হাসপাতালে যাওয়ার পথে করোনা রোগীর মৃত্যু

অ্যাম্বুলেন্সে অক্সিজেন শেষ, হাসপাতালে যাওয়ার পথে করোনা রোগীর মৃত্যু

ছবি: সংগৃহীত।

অ্যাম্বুলেন্সে অক্সিজেন শেষ। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন করোনা রোগী। শেষ পর্যন্ত স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের অ্যাম্বুলেন্সে দেহ পৌঁছে হাসপাতালে। থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে পরিবার। ঘটনাটি ঘটেছে ভারতের জলপাইগুড়িতে।
জিনিউজের প্রতিবেদনে বলা হয়, মৃতের নাম অনির্বাণ বন্দ্যোপাধ্যায়। বাড়ি, জলপাইগুড়ি শহরের সার্ফের মোড় এলাকায়। শ্বাসকষ্ট তো ছিলই, সাথে অন্যন্য শারীরিক সমস্যায়ও ভুগছিলেন তিনি। ১৯ ডিসেম্বর প্রথমে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেদিনই করোনা রিপোর্ট পজিটিভি আসে। রাতে যথারীতি রোগীকে পাঠিয়ে দেয়া হয় জলপাইগুড়ির কোভিড হাসপাতালে।
পরে শারীরিক অবস্থার অবনতি হলে কোভিড হাসপাতাল থেকে যখন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, তখনই ঘটে বিপত্তি। মাঝ রাস্তায় অ্যাম্বুলেন্সের অক্সিজেন শেষ হয়ে যায় বলে অভিযোগ। এমনকি, রোগীকে ফেলে পালান অ্যাম্বুলেন্সের চালক। শেষপর্যন্ত মারা যান বছর ৪২ বছরের ওই যুবক। স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের অ্যাম্বুলেন্সে তার দেহ আনা হয় জলপাইগুড়ি কোভিড হাসপাতালে। ঘটনাস্থলে যায় পুলিশও।
আরও পড়ুন: ওমিক্রনের বড় ঝুঁকিতে পড়তে যাচ্ছে ইউরোপ, সতর্ক করলো ডব্লিউএইচও
এরপরে জলপাইগুড়ি কোভিড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন মৃতের পরিবার। লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। যদিও কোভিড হাসপাতালে সুপারের দাবি, রোগীর কিডনি সমস্যা ছিল। পরে আবার করোনা আক্রান্ত হন।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com