অল্পের জন্য রক্ষা পেলো বিমানের ২০০ যাত্রী

অল্পের জন্য রক্ষা পেলো বিমানের ২০০ যাত্রী

ছবি: সংগৃহীত।

৩৫ হাজার ফুট উঁচু দিয়ে ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমান ২০০ যাত্রী নিয়ে যাচ্ছিল। কিন্তু আচমকা ঘটে যায় এক ভয়ঙ্কর এবং অদ্ভুত ঘটনা। বিমানের উইন্ডস্ক্রিনে পড়ে বরফের টুকরা। এতে বিমানের উইন্ডস্ক্রিনে চিড় ধরে যায়। তবে যাত্রীরা নিরাপদে আছেন বলে জানা যায়।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ২৩ ডিসেম্বর সন্ধ্যা নাগাদ লন্ডন থেকে কোস্টারিকার উদ্দেশে পাড়ি দেয় বোয়িং ৭৭৭ বিমান। বিমান তখন ৩৫ হাজার ফুট উঁচুতে। এসময় আরও এক হাজার ফুট উঁচুতে ছিল আরেক জেট বিমান। আর তা থেকেই এক খণ্ড বরফ বোয়িং ৭৭৭ বিমানের উইন্ডস্ক্রিনে পড়ে। বিমানের দুই ইঞ্চি পুরু উইন্ডস্ক্রিনটিতে চিড় ধরে যায়। গুলি প্রতিরোধকারী মোটা কাচ থাকায় তা ভেঙে যায়নি। তবে এতে ঘটতে পারতো ভয়ঙ্কর কিছু।
এরপর বাধ্য হয়েই ওই বিমানের পাইলট ক্যালিফোর্নিয়ার সান জোসে বিমানবন্দরে অবতরণ করে। সেখানে বিমানের উইন্ডস্ক্রিন মেরামত করা হয়।
আরও পড়ুন: উড্ডয়নের পরই ছিটকে পড়লো বিমান, সব আরোহী নিহত
স্যান হোসে বিমানবন্দরে নিরাপদেই নামে বিমানটি। লন্ডন যাওয়ার কথা থাকলেও স্যান হোসেতেই নামিয়ে দেয়া হয় বিমানটিকে। এরপর বিমানটি ৫০ ঘণ্টা পরে আবার ছাড়া হয় বলে জানা যায়। এর ফলে অনেকেই সঠিক সময়ে নির্দিষ্ট স্থানে পৌঁছতে পারেননি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com