অভিনব কায়দায় প্রতারণা; শেষরক্ষা হলো না বাবা-ছেলের

অভিনব কায়দায় প্রতারণা; শেষরক্ষা হলো না বাবা-ছেলের

প্রতারক বাবা ও ছেলে।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:
মাদারীপুর সদর উপজেলায় মস্তফাপুর এলাকা থেকে অভিনব কায়দায় প্রতারণা করে পালানোর সময় বাবা-ছেলেকে আটকের পর গণধোলাই দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেছে স্থানীয়রা।
রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো, রাজৈর উপজেলার কানাইপুর এলাকার মৃত হামেদ কাজীর ছেলে ইলিয়াস কাজী (৪৫) ও তার ছেলে লিটন কাজী (২৫)।
ভুক্তভোগীর বরাত দিয়ে সদর থানা পুলিশ জানায়, রোববার সকাল ১১টার দিকে এক নারী যাত্রী মস্তফাপুর বাসস্ট্যান্ড থেকে আমগ্রাম যাওয়ার জন্য ইজিবাইকে উঠে। এসময় ইজিবাইকে থাকা চার ব্যক্তি ওই নারীকে নকল সোনার খণ্ড দেখিয়ে তার সাথে থাকা নগদ বিশ হাজার টাকা ও সোনার চেইন নিয়ে ঘটকচর এলাকায় নামিয়ে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ওই নারী প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আবার মস্তফাপুর বাসস্টান্ডে আসেন। এক পর্যায়ে সন্ধ্যার ঠিক আগে প্রতারক চক্রের দুই সদস্যকে শনাক্ত করে ওই নারী। পরে তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে প্রতারক চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ধাওয়া করে তাদের দুজনকে আটক করে। পরে স্থানীয়রা উত্তম-মধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে।
এ ব্যাপারে ভূক্তভোগী শিলা বেগম বলেন, বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার সময় ১০০ টাকা ভাড়ার বিনিময়ে মস্তফাপুর থেকে আমগ্রাম যাওয়ার একটি ইজিবাইকে উঠি। আমি জানতাম না গাড়িতে বসা ব্যক্তিরা প্রতারক চক্রের সদস্য। তারা আমাকে একটি সোনার বার দেখায়। আমি কিনতে চাইনি কিন্তু কিভাবে যেন তারা আমাকে সেই নকল বারটি হাতে ধরিয়ে দিয়ে আমার সাথে থাকা ২০ হাজার টাকা আর গলার চেইন নিয়ে আমাকে ঘটকচর নামিয়ে দেয়। পরে আমার সব কিছু মনে পড়লে দেখি আমার ব্যাগে টাকা আর গলায় সোনার চেইন নেই। পরে আবার মস্তফাপুর আসলে অনেকক্ষণ অপেক্ষা করে তাদের দেখে চিৎকার দেই। আমার চিৎকারে এলাকাবাসী এসে ধাওয়া দিয়ে তাদের মধ্যে দুই জনকে আটক করে। তাদের কাছ থেকে আমার গলার চেইন পেয়েছি কিন্তু টাকা পাইনি।
এ ব্যাপা‌রে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা বলেন, মস্তফাপুর এলাকা থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে থানায় আনা হয়েছে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে আমরা আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করবো। আপাতত তারা সম্পর্কে বাবা-ছেলে বলে জানতে পেরেছি।
জেডআই/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com