অভিজিৎ হত্যায় দণ্ডিত আসামিদের ধরে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অভিজিৎ হত্যায় দণ্ডিত আসামিদের ধরে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি।

মানকিগঞ্জ প্রতিনিধি:
বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যার মূল পরিকল্পনাকারী পলাতক মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন বাংলাদেশে নেই। তারা অন্য কোনো দেশে পালিয়ে থাকতে পারে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা তাদের খুঁজছে। যত দ্রুত সম্ভব মূল আসামিদের গ্রেফতার করে তাদের সাজা কার্যকর করার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুর ৩টায় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লেখক অভিজিৎ হত্যা মামলার রায়ে ৫ জনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। মেজর জিয়া চতুর লোক। আমাদের কাছে যতটুকু তথ্য আছে, মেজর জিয়া এবং আকরাম হোসেন অন্য দেশে গা ঢাকা দিয়ে আছে। আমাদের চেষ্টা অব্যাহত আছে যত দ্রুত সম্ভব তাদের ধরে এনে রায় কার্যকর করা হবে।
তিনি আরও বলেন, অভিজিৎ হত্যার সুষ্ঠু তদন্ত হয়েছে। তদন্তে যারা জড়িত ছিল তারা আনসারউল্লাহ বাংলাটিমের সদস্য ছিল। এছাড়া ওই সময়ে দেশে জঙ্গি উত্থান হয়েছিল। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরলস চেষ্টায় তাদের সব কার্যক্রম ব্যর্থ হয়েছিল।
আরও পড়ুন–অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িতদের তথ্য দিলে অর্থ দেবে মার্কিন বিচার বিভাগ
মানিকগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে ৩৪ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে ১০ ফুট উচ্চতার রণাঙ্গনে যুদ্ধরত মুক্তিযোদ্ধার ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। সেই ভাস্কর্য উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com