অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িতদের তথ্য দিলে অর্থ দেবে মার্কিন বিচার বিভাগ

অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িতদের তথ্য দিলে অর্থ দেবে মার্কিন বিচার বিভাগ

মার্কিন বিচার বিভাগের করা টুইট।

লেখক, গবেষক ও ব্লগার অভিজিৎ রায়কে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বরখাস্তকৃত মেজর জিয়াউল হক ও আকরাম হোসেনের সন্ধানদাতার জন্য ৫ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট।
সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় মার্কিন স্টেট ডিপার্টমেন্টের রিওয়ার্ড ফর জাস্টিস প্রোগ্রামের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক টুইটে এ ঘোষণা দিয়েছে মার্কিন বিচার বিভাগ। টুইটে বলা হয়েছে, বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের ওপর হামলাকারীদের তথ্য দিলে ৫ মিলিয়ন ডলার বা তারচেয়েও বেশি পরিমাণ অর্থ পুরস্কার দেয়া হবে।
টুইটে আরও বলা হয়েছে, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকার একটি বইমেলা থেকে ফেরার পথে আল-কায়েদা সংশ্লিষ্ট কিছু সন্ত্রাসী আক্রমণ করে লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা বন্যা আহমেদকে। এ হামলার দায়ে বাংলাদেশের আদালত ৬ জনকে অভিযুক্ত করেছে। তাদের মধ্যে সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়া ও আকরাম হোসেন নামের দুইজনকে মৃত্যুদণ্ড দেয়া হলেও এখন পর্যন্ত তারা পলাতক রয়েছে। যদি আপনার বা আপনাদের কাছে এই দু’জন অথবা এই হামলার সাথে সংশ্লিষ্ট কোনো ব্যক্তির তথ্য জেনে থাকেন, তাহলে তা আমাদেরকে সিগন্যাল, টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে জানান।

/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com