অবশেষে দক্ষিণ কোরিয়ার জাহাজ ছাড়লো ইরান, ক্যাপ্টেনও পেলো মুক্তি

অবশেষে দক্ষিণ কোরিয়ার জাহাজ ছাড়লো ইরান, ক্যাপ্টেনও পেলো মুক্তি

দীর্ঘ ৩ মাস আটকে রাখার পর দক্ষিণ কোরিয়ার জ্বালানিবাহী ট্যাংকার ছাড়লো ইরান। শুক্রবার ম্যারিন ট্র্যাফিক ডট কম নিশ্চিত করে এ তথ্য।
স্যাটেলাইটে ধরা পরে, স্থানীয় সময় ভোর ছয়টা নাগাদ বন্দর আব্বাস ত্যাগ করে ‘এম টি হ্যানকুক শেমি’।
দক্ষিণ কোরিয়াও জানিয়েছে, তেলবাহী জাহাজ এবং ক্যাপ্টেনকে মুক্তি দিয়েছে ইরান।
অবশ্য ইরানের পক্ষ থেকে বিষয়টি এখনো নিশ্চিত করা হয়নি। জানুয়ারিতে হরমুজ প্রণালীর পানি দূষণের অভিযোগে আটক করা হয় জাহাজটিকে।
যদিও আন্তর্জাতিক বিশ্লেষকদের অভিমত- মার্কিন নিষেধাজ্ঞার কারণে দক্ষিণ কোরিয়ার ব্যাংকে থাকা বিপুল সংখ্যক ইরানি অর্থ জব্দ করা হয়েছিলো। সেসব উদ্ধারেই জাহাজ জব্দের নাটক সাজিয়ে চাপ প্রয়োগ করে তেহরান।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com