অদ্ভুত ম্যাচে সিরিজ খোয়ালো টাইগাররা

অদ্ভুত ম্যাচে সিরিজ খোয়ালো টাইগাররা

নেপিয়ারে অদ্ভুত এক ঘটনা প্রত্যক্ষ করলো দর্শকরা। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ হওয়ায় ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৪৮ রান। জয়ের জন্য ওভারপ্রতি ৯.২৫ রান দরকার বাংলাদেশের। দুই ওপেনার নাঈম-লিটন শুরুটাও করেন এই রানরেট মাথায় রেখে। কিন্তু ইনিংসের ১.৩ ওভার পর দুই আম্পায়ার এসে খেলা বন্ধ করেন। প্রথমে যে লক্ষ্য দেওয়া হয়েছে, সেটি নাকি গলদ ছিল। এরপর আসে নতুন লক্ষ্য- বাংলাদেশের জিততে দরকার ১৬ ওভারে ১৭০ রান! শেষ পর্যন্ত টাইগাররা ম্যাচ হারে ২৮ রানে।
এমন অদ্ভূত ঘটনা দেখেননি বলে জানান, ধারাভাষ্য কক্ষে থাকা নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। তিনি বলছিলেন, আমরা ক্রিকেটে অনেক কিছুই দেখি। কিন্তু অবশ্যই এমন কিছু কখনো দেখিনি। আরেক কিউই ক্রিকেটার জিমি নিশামের টুইট, লক্ষ্য না জেনে কীভাবে দ্বিতীয় ইনিংস শুরু করা হলো? অদ্ভুত বিষয়!’
জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকারের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। নাঈমকে নিয়ে ৫২ বলে ৮১ রানের জুটি গড়েন ছন্দ খুঁজে পাওয়া সৌম্য। শেষ পর্যন্ত ২৭ বলে ৫১ রান করে ফিরেছেন টিম সাউদির বলে। নাঈম ৩৫ বলে করেছেন ৩৮। এই জুটির পরপরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ ১২ বলে ২১ রান করে লড়াইটা হাল ধরার চেষ্টা করলেও সেটি কাজে লাগেনি। একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৬ ওভারে তুলতে পেরেছে ১৪২ রানওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় হেরে ধবল ধোলাইয়ের শঙ্কায় আছে। সিরিজের শেষ ম্যাচটি বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com